অপরাধবাংলাদেশ

সাঈদীর জন্য দোয়া করে চাকরি হারালেন মসজিদের খতিব

নোয়াখালীর চাটখিলে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতের সাবেক নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করে চাকরি হারিয়েছেন আনোয়ার হোসেন নামের মসজিদের এক খতিব।

সোমবার (২১ আগস্ট) সন্ধ্যায় চাটখিল কেন্দ্রীয় শহীদ মিনার জামে মসজিদের সভাপতি বেলায়েত হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মসজিদ কমিটি সূত্রে জানা গেছে, শুক্রবার (১৮ আগস্ট) জুমার নামাজ শেষে মোনাজাতে সাঈদীর মৃত্যুতে তার ভুলত্রুটি ক্ষমা করে জান্নাতের মেহমান হিসেবে কবুল করার জন্য দোয়া করেন খতিব হাফেজ আনোয়ার হোসেন। পরে তাকে আগামী জুমা থেকে না আসার জন্য মসজিদ কমিটির পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে মাওলানা আনোয়ার হোসেন রেনেসাঁ টাইমসকে বলেন…

আমি কী বলবো! ভাষা হারিয়ে ফেলেছি। দীর্ঘ ১৫ বছর আমি ওই মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করছি। কমিটির সঙ্গে আমার এতো ভালো সম্পর্ক! কিন্তু একজন মুসলমানের জন্য দোয়া করার অপরাধে আমাকে এমন শাস্তি পেতে হলো। এর বেশি কিছু বলার নাই।

মসজিদ কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেলায়েত হোসেন রেনেসাঁ টাইমসকে বলেন, একজন মুসলমান হিসেবে সাঈদীর জন্য দোয়া করতেই পারেন। তবে তিনি (মাওলানা আনোয়ার হোসেন) ১৫ আগস্টের জঘন্যতম ঘটনায় নিহতদের জন্য দোয়া না করায় মুসল্লিরা উত্তেজিত হয়ে পড়েন। পরে আগামী জুমা থেকে খতিবকে আসতে নিষেধ করা হয়েছে।


রেনেসাঁ টাইমস/সিয়াম

আরও পড়ুনঃ  আগামীকাল থেকে ১০০ টাকা লিটারে তেল, চিনির কেজি ৭০ টাকায় বিক্রি
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *