রাজনীতি

ঐক্যবদ্ধ থেকে আন্দোলন চালিয়ে নেওয়ার আহ্বান বিএনপি মহাসচিবের

বিজয় সুনিশ্চিত বলে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয় প্রেস ক্লাবে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে পরিষদের সাবেক চেয়ারম্যান ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী স্মরণে এক আলোচনাসভায় তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, মানুস আজ অতিষ্ট। প্রতিটি মানুষ অন্তর থেকে এ সরকারকে আর দেখতে চায় না। এখন সময় খুব কম, আসুন একসাথে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম চালিয়ে যাই। বিজয় আমাদের সুনিশ্চিত।

এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরীর জীবনের নানা দিক তুলে ধরেন মির্জা ফখরুল। তিনি বলেন, জাফরুল্লাহ ভাই তার যোগ্যতার কতটুকু সম্মান দেশ থেকে পেয়েছেন জানি না, তবে তাকে জাতি আজীবন মনে রাখবে। তিনি মানবকল্যাণে শুধু কাজ করেছেন। তিনি চলে গেলেও তার আদর্শ রেখে গেছেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকারকে এদেশের মানুষ বারবার চলে যেতে বলছে। তাদেরকে ক্ষমতায় দেখতে চায় না। কিন্তু এই সরকার জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে। এই প্রতিবাদগুলোই জাফরুল্লাহ ভাই করে গেছেন। তার উদ্দেশ্য ছিল এই ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

তিনি বলেন, যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম, জাফর উল্লাহ ভাই সংগ্রাম করে গেছেন। আসুন আমরা এই দেশ ও জাতিকে রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে লড়াই করি। এ ক্ষেত্রে তরুণদেরকে এগিয়ে আসতে হবে এই দেশ ও জাতিকে রক্ষা করতে।

ভাসানী অনুসারী পরিষদের সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি প্রমুখ।

আরও পড়ুনঃ  সরকার খালেদা জিয়াকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে : ডাঃ ইরান
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *