খেলাধুলা

ক্রিকেট ছেড়ে নাটক করো; কেন বললেন ওয়াসিম আকরাম?

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পরশু রাতে ইসলামাবাদ ইউনাইটেড-লাহোর কালান্দার্স ম্যাচে বেশ ভালো এক ক্যাচ নিয়েছেন আবদুল্লাহ শফিক। তবে ইমাদ ওয়াসিমের সাধারণ সেই ক্যাচ নিয়ে বেশ উদযাপন করতে দেখা গিয়েছিল শফিককে। গ্যালারির দিকে তাকিয়ে মুখে আঙুল দিয়ে সবাইকে চুপ থাকতে বলেছিলেন তিনি।

গড়পড়তা মানের ক্যাচ নিয়ে শফিকের এমন উদযাপন মোটেও ভালো লাগেনি পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের। তা আকরামের কাছে অভিনয় মনে হয়েছে। সর্বকালের অন্যতম সেরা এই পেসার তাই শফিককে ক্রিকেট ছেড়ে নাটকে নাম লেখাতে বলেছেন।

তাছাড়া কড়া সমালোচনা করে সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে শফিকের বাজে ফিল্ডিংয়ের কথাও মনে করিয়ে দিয়েছেন ওয়াসিম।
পিএসএলের অন্যতম সম্প্রচারকারী টিভি চ্যানেল ‘এ স্পোর্টস’–এর ‘দ্য প্যাভিলিয়ন’ অনুষ্ঠানে ওয়াসিম আকরাম বলেছেন, ‘সন্দেহ নেই ক্যাচটা দারুণ। কিন্তু ও যে অস্ট্রেলিয়ায় ৩৬টি ক্যাচ (আসলে ৪টি) ফেলল, সেগুলোর ব্যাপারে কী বলবে। এক ক্যাচ ধরেই সে চুপ থাকতে বলে দিল! ওকে কেউ বলে দিন, ওর আসলে ক্রিকেট ছেড়ে নাটকে নাম লেখানো উচিত।’

গত ডিসেম্বর-জানুয়ারিতে ৩ ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ধবলধোলাই হয়েছে পাকিস্তান। বিব্রতকর সেই হারের অনেকটা দায় দেওয়া হয় শফিককে। সিরিজে চার-চারটি ক্যাচ ফেলেছিলেন তিনি। এর মধ্যে স্লিপ কর্ডনে ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের যে দু’টি ক্যাচ ছাড়েন, সেগুলো ছিল তুলনামূলক সহজ।

রেনেসাঁ টাইমস/সিয়াম

আরও পড়ুনঃ  ইমার্জিং এশিয়া কাপ সেমিফাইনাল: ভারত ‘এ’ ২১২ রানে অলআউট
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *