শিক্ষাঙ্গন

ছাত্রলীগের হামলা ও লুটপাতে তামিরুল মিল্লাত মাদ্রাসায় ব্যাপক ক্ষয়ক্ষতি

ঢাকা, ৩ সেপ্টেম্বর ২০২৩: রাজধানীর যাত্রাবাড়ির স্বনামধন্য ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসায় বহিরাগত ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। মাদ্রাসা সূত্রে জানা গেছে, শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ থেকে ৭ টার দিকে, বাদ মাগরিব এই ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগ, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও মাদ্রাসা বিষয়ক সম্পাদক জহিরুল আলমের প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় এই হামলা চালানো হয়। তারা জানান, হামলাকারীরা মাদ্রাসার ছাত্রাবাসে ঢুকে শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এসময় তারা শিক্ষার্থীদের মারধর করে, তাদের মালামাল লুটপাট করে এবং মাদ্রাসার স্থাপত্য ও আসবাবপত্র ভাঙচুর করে।

হামলার পর যাত্রাবাড়ি থানার ওসি মফিজুল আলম ও স্থানীয় আওয়ামীলীগের এমপি কাজী মনিরুল ইসলামের নেতৃত্বে মাদ্রাসার ছাত্রাবাসে তল্লাশি অভিযান চালানো হয়। এসময় পুলিশ ছাত্রাবাসের শিক্ষার্থীদের হয়রানি করে এবং তাদের মালামাল লুটপাট করে।

হামলায় আহত শিক্ষার্থীদের মধ্যে কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহিউদ্দীন আহমদ জানান, এই হামলা ও লুটপাটের ঘটনায় মাদ্রাসার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি অবিলম্বে দোষীদের বিচার দাবি করেছেন।

এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন মাদ্রাসার শিক্ষার্থীরা। তারা বলেন, ছাত্রলীগের এই হামলা ও লুটপাট বাংলাদেশের গণতন্ত্র ও ধর্মীয় স্বাধীনতার জন্য হুমকিস্বরূপ।

আরও পড়ুনঃ  ঢাবির হলের পাশে দুই নবজাতকের মরদেহ
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *