রাজনীতিশিক্ষাঙ্গন

তামিরুল মিল্লাত নিয়ে চলছে অপরাজনীতি

ভালো করে একটু খেয়াল করে দেখেন সবার মাথায় রেডিমেট এবং অল্প দামের নতুন টুপি আর নতুন পাঞ্জাবি, সুলতান সিরাজ এর অনুসারী তারা।

গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে ১০ টাকার টুপি আর ১৫০ টাকা দামের পাঞ্জাবি পড়িয়ে স্কুল কলেজ ইউনিভার্সিটির ছাত্রদের “তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা” ছাত্রলীগ-টিম তৈরীর গোমর রহস্য ফাঁস করে দিলো বদরে আলম কলেজের ছাত্রলীগ নেতা।

এটি একটি রাজনৈতিক দলের জন্য কতটা লজ্জাজনক ব্যপার। তা দলীয় নেতাকর্মীদের মাথায় না আসলেও সাধারণ জনগণ এবং সাধারণ শিক্ষার্থীদের জন্যে লজ্জাজনক এক নতুন অধ্যায়।

বাংলাদেশের মাদ্রাসা গুলোকে একমাত্র ছাত্র রাজনীতি হলে দূরে রাখা হতো একদা আর সেই প্রতিষ্ঠান গুলোতেই এখন অপরাজনীতির উত্তাপ, এতে নষ্ট হচ্ছে মাদ্রাসায় ভর্তি করানোর প্রবল ইচ্ছা পালনকারী বাবা-মায়েদের৷

সংশ্লিষ্ট সূত্র মতে, তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী সাজিয়ে যাদেরকে গতকাল ১ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে নিয়ে আসা হয়েছে তাদের অনেকের বয়স এখনো ১৮ বছর হয়নি এবং তাদেরকে জোর পূর্বক, ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে মাদ্রাসা থেকে বহিষ্কৃত ছাত্রদের নিয়ে সমাবেশে যোগ দেয় মাদ্রাসা শিক্ষাবিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ জহিরুল ইসলাম।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করতে রেনেসাঁ টাইমসকে তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের বক্তব্য পাঠিয়েছেন এবং তারা প্রকাশ্যে আসতে ভয় পাচ্ছেন, কারণ তাদের জন্যে এই বহিষ্কৃত ছাত্ররা হুমকি স্বরুপ।

আরও পড়ুনঃ  খালেদা জিয়ার শরীর ভালো-খারাপ কোনোটিই বলা যাচ্ছে না: মেডিকেল বোর্ড
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *