স্বাস্থ্য

শিশুর ঘাড় বাঁকা অস্ত্রোপচার করার কথা বলে হার্নিয়া অস্ত্রোপচার

শিশুর ভুল অস্ত্রোপচার: চিকিৎসকদের বিরুদ্ধে মামলা দায়ের

বরিশালে ছয় বছরের শিশু রায়হানের ঘাড় বাঁকা রোগের অস্ত্রোপচার করার কথা বলে তার তলপেটে হার্নিয়া রোগের অস্ত্রোপচার করা হয়েছে। এ ঘটনায় শিশুর অভিভাবকরা শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

শিশুর বাবা শাহজালাল বলেন, গত ১৬ জুলাই তার ছেলেকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানান, শিশুর ঘাড় বাঁকা রোগ আছে এবং তাকে অস্ত্রোপচার করতে হবে। গত শনিবার শিশুকে অস্ত্রোপচারের জন্য থিয়েটারে নেওয়া হয়। অস্ত্রোপচার শেষে চিকিৎসকরা জানান, শিশুর হার্নিয়া রোগের অস্ত্রোপচার করা হয়েছে।

শিশুর মা সুমি আক্তার বলেন, তারা চিকিৎসকদের কাছে ঘাড় বাঁকা রোগের অস্ত্রোপচারের জন্য অনুমতি দিয়েছিলেন। তাদের জানা ছিল না যে তাদের ছেলের হার্নিয়া রোগ আছে। তারা চিকিৎসকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. এস এম মনিরুজ্জামান বলেন, শিশুর অভিভাবকদের সঙ্গে চিকিৎসকদের মধ্যে কাউন্সেলিং গ্যাপ ছিল। এ কারণে এমন ভুল হয়েছে। হাসপাতালের পক্ষ থেকে শিশুর অভিভাবকদের ক্ষতিপূরণ দেওয়া হবে।

আরও পড়ুনঃ সরকারের ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার সমালোচনা করলো বিএনপি

এদিকে, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) বরিশালের সভাপতি ডা. ইসতিয়াক হোসেন বলেন, এক রোগের অস্ত্রোপচারের কথা বলে শরীরের অন্য কোথাও অস্ত্রোপচার করা সম্পূর্ণ বেআইনি। চিকিৎসকরা এ ঘটনায় শাস্তি পেতে পারেন।

আরও পড়ুনঃ  পেট ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি, শিশুর পেটে মিলল জানালার ছিটকানি
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *