ভর্তি পরীক্ষাশিক্ষা

রাবির এ ইউনিটের প্রথম মেধাতালিকা প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষবর্ষে প্রথমবর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার এ ইউনিটের (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) বিষয়ভিত্তিক প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে ।

আজ মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-৩৪ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটভুক্ত (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের মেধাতালিকায় উত্তীর্ণ প্রার্থীদের এবং পোষ্যকোটার প্রার্থীদের বিষয় পছন্দক্রম এবং মেধা স্কোরের ভিত্তিতে রোল নম্বরের পাশে উল্লিখিত বিভাগে ভর্তির জন্য চূড়ান্তভাবে মনোনয়ন দেওয়া হলো।

আগামী ১২ থেকে ১৪ মল সকাল ৯টা থেকে বেলা ৪ টার মধ্যে নির্বাচিত প্রার্থীদের ‘এ’ ইউনিটের চিফ কো-অর্ডিনেটরের অফিসে (সামাজিক বিজ্ঞান অনুষদ, ডিনস কমপ্লেক্স) উপস্থিত হয়ে সাক্ষাৎকারসহ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।সাক্ষাৎকারের সময় প্রার্থীকে-

১. ভর্তি পরীক্ষার কক্ষে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র

২.S Choice Form-এর প্রিন্ট কপি

৩া.এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মার্কশীট ও

৪. এইচএসসি পরীক্ষার মূল রেজিষ্ট্রেশন কার্ড

নিয়ে উপস্থিত থাকতে হবে।নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে ‘এ’ ইউনিটে তাঁদের ভর্তির মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল বলে গণ্য হবে।

ভর্তি হওয়া শিক্ষার্থীদের মেধা স্কোর ও বিভাগ পছন্দের ক্রমানুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে। স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তনের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ভর্তি হওয়ার পর কোনো শিক্ষার্থী বিভাগ পরিবর্তন করতে না চাইলে তাঁকে অনলাইন ভর্তির ওয়েবপেজে লগ ইন করে স্বয়ংক্রিয় বিভাগ পরিবর্তন বন্ধ করতে হবে।

আসন ফাঁকা থাকা সাপেক্ষে পরবর্তীতে বিষয় ভিত্তিক দ্বিতীয় মেধা তালিকা ১৬ মে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে উল্লেখ করা হয়। 

নাজমুল হুদা
রাজশাহী বিশ্ববিদ্যালয়

আরও পড়ুনঃ  রাবির প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শুরু
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *