রাজনীতি
Trending

বিএনপি-জামায়াত আবার অগ্নিসন্ত্রাস শুরু করেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত আবার অগ্নিসন্ত্রাস শুরু করেছে। তিনি বলেন, গতকালকে দেখেছেন কতগুলো বাস পুড়িয়েছে। চলন্ত বাস, ট্রেনে তারা আগুন দিয়েছে। মানুষকে জীবন্ত পুড়িয়েছে। ২০১৩-১৪ তে পুড়িয়েছে, গতকালকেও অগ্নিসন্ত্রাসের নমুনা আবার দেখলাম।

রোববার (৩০ জুলাই) সকাল ১০টার দিকে গণভবন থেকে ভার্চ্যুয়ালি সারাদেশে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের দায়িত্ব নিয়ে দেশ গড়েছেন, অন্যদিকে ইসলাম প্রচারের জন্য টঙ্গীতে ইজতেমার জায়গা, ইসলামিক ফাউন্ডেশন নির্মাণ করেছেন। অল্প খরচে বাংলাদেশের মানুষকে হজে পাঠানোর জন্য জাহাজের ব্যবস্থা করেছিলেন। বঙ্গবন্ধু মাদরাসা বোর্ডের স্বীকৃতি দিয়েছেন। বাংলাদেশ ওআইসির সদস্যপদ লাভ করে জাতির পিতার আমলেই।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ইসলামের নাম নিয়ে অনেকেই ক্ষমতায় এসেছে, কিন্তু ইসলামের জন্য তারা কিছু করেনি।

এদিকে, পঞ্চম ধাপে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন প্রান্তে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান ছাড়াও মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হামিদ জমাদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।

ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌঁছে দিতে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নিয়েছেন। মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ ওযু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে।

এছাড়া মসজিদে হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগে আচার ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা ও ইসলামিক কনফারেন্স রুম থাকবে। সাংস্কৃতিক কর্মকান্ড এবং ইসলামী দাওয়াত, ইসলামী বই বিক্রয় কেন্দ্র, মসজিদের সাথে দেশী-বিদেশী অতিথিদের জন্য বোর্ডিং সুবিধাও থাকবে এই মসজিদে।

প্রধানমন্ত্রী বলেন, ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌঁছে দিতে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করার লক্ষ্যে তিনি এসব মডেল মসজিদ নির্মাণ করছেন। তিনি বলেন, এসব মসজিদ শুধু নামাজের স্থান হবে না, এগুলো হবে ইসলামি শিক্ষা, সংস্কৃতি ও সমাজসেবামূলক কার্যক্রমের কেন্দ্র।

আরও পড়ুনঃ  আগামীকাল জামায়াতের রাজনৈতিক ভবিষ্যৎ নির্ধারণ

প্রধানমন্ত্রী বলেন, তিনি আশা করেন, এসব মসজিদ ধর্মীয় সম্প্রীতি ও সহনশীলতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে।

বিএনপি-জামায়াতকে নিন্দা
প্রধানমন্ত্রীর বক্তব্যের পর বিএনপি-জামায়াতকে নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। তিনি বলেন, এসব সন্ত্রাসীরা জনগণের জানমালের ক্ষতি করে আসছে। তিনি তাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সরকারের নিন্দা
সরকারও বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের নিন্দা জানিয়েছে। সরকারের মুখপাত্র এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *