শিক্ষাঙ্গন

রাবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপিত

রাবি প্রতিনিধ:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আজ শনিবার নানা আয়োজন-অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন করা হয়। ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ ও রাবি ভেটেরিনারি ছাত্র সমিতি এসব আয়োজন করে।

এদিন সকাল ৯:১৫ মিনিটে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনের চত্বরে পায়রা উড়িয়ে দিবসের শোভাযাত্রার সূচনা করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এসময় অন্যদের মধ্যে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীরসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন। শোভাযাত্রায় ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

দিবসের কর্মসূচিতে আরো ছিল সেমিনার। এতে ‘ভেটেরিনারিয়ানগণ অপরিহার্য স্বাস্থ্যকর্মী’ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জসীম উদ্দিন এবং উপস্থাপিত প্রবন্ধের ওপর আলোচনা করেন অধ্যাপক জালাল উদ্দিন সরদার।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা অধ্যাপক কে এম মোজাফফর হোসেন বলেন, প্রাণির স্বাস্থ্য সুরক্ষার জন্য ভেটেরিনারিয়ানরা অপরিহার্য। তারা জুনোটিক রোগ, এন্টিমাইক্রোবিয়াল রেজিস্টেন্স, খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য নিয়ে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। তাই ভেটেরিনারিয়ানদেরকে দূরে রেখে প্রাণির স্বাস্থ্য সুরক্ষাই অসম্ভব। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক মোইজুর রহমান ও সভাপতিত্ব করেন বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক এস এম কামরুজ্জামান।

পরে শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রেরণা সৃষ্টির লক্ষ্যে কুইজ প্রতিযোগীতার আয়োজন ও বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।

আরও পড়ুনঃ  ডিআইইউ সাংবাদিক সমিতির নেতৃত্বে কালাম-রেজোয়ানুল
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *