রাজনীতি

সরকার নিজেই নিজের অপমানজনক পতন ডেকে আনছে : মঞ্জু

অবিলম্বে পদত্যাগ ও অন্তবর্তীকালীন নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর অথবা বিকল্প হিসেবে জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচনের দাবি জানিয়ে আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) সদস্য-সচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, আল্লাহর ওয়াস্তে এবার পদত্যাগ করে দেশ ও জাতিকে মুক্তি দিন। জনদাবি উপেক্ষা করে ক্ষমতা আঁকড়ে থেকে সরকার নিজেই নিজের অপমানজনক পতন ডেকে আনছে বলেও মন্তব্য করেন তিনি। আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর বিজয়নগরস্থ শ্রম ভবন চত্বরে এবি পার্টি আয়োজিত ১দফা দাবিতে প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ চলাকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন দলের যুগ্ম-সদস্য সচিব ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমূল হক। দলের সিনিয়র সহকারী সদস্য-সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন-পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, সহকারী সদস্য সচিব আক্তারুজ্জামান ও ছাত্র পক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স।

প্রধান অতিথির বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু বলেন, স্বৈরাচারী সরকারের দুঃশাসনের বিরুদ্ধে দেশের কোটি কোটি মানুষ আজ এক কাতারে এসে দাঁড়িয়েছে। দুর্নীতি, অর্থপাচার, লুটপাট, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির বিরুদ্ধে যত ক্ষোভ মানুষের মনে জমা হয়েছে। এতে পরিস্থিতি খুবই স্পষ্ট যে অবৈধ এই সরকারকে এবার ক্ষমতা ছাড়তেই হবে। কিন্তু জনদাবি উপেক্ষা করে ক্ষমতা আঁকড়ে থেকে সরকার নিজেই নিজের অপমানজনক পতন ডেকে আনছে। অবিলম্বে পদত্যাগ ও অন্তবর্তীকালীন নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর অথবা বিকল্প হিসেবে জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচনের দাবি করে মজিবুর রহমান মঞ্জু সরকারকে উদ্দেশ্য করে বলেন, আল্লাহর ওয়াস্তে এবার পদত্যাগ করে দেশ ও জাতিকে মুক্তি দিন।

তিনি আরও বলেন, প্রবাসী সন্তানের ফেসবুকে স্বাধীন মতপ্রকাশের অপরাধে দেশে ‘মা’ কে গ্রেপ্তারের জঘন্য উদাহরণ আওয়ামী লীগের নামের পাশে চিরদিন ঘৃণ্য কালো ইতিহাস হিসেবে লেখা থাকবে।

আরও পড়ুনঃ  জামায়াতের নিবন্ধন ইস্যুতে আপিল শুনানি ১০ আগস্ট

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, আওয়ামী লীগ তার নির্বাচনী ইশতেহার থেকে সরে গিয়ে জনগণের সাথে প্রতারণার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে নতুনভাবে বাকশাল কায়েমের ষড়যন্ত্রে মেতে উঠেছে। প্রধানমন্ত্রী ভুলে গেছেন পৃথিবীর কোন স্বৈরাচার জনগণের উপর জুলুম করে টিকে থাকতে পারেনি, তিনিও পারবেন না, সময় ফুরিয়ে আসছে।

তিনি সমঝোতার মাধ্যমে একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে নিজেদের নিরাপদ প্রস্থান নিশ্চিত করার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে বিএম নাজমুল হক বলেন, এই অবৈধ জালিম সরকার মত প্রকাশের সকল স্বাধীনতা হরণ করেছে। জনগণ নিজের ভোট নিজে দিতে চায়। বিগত নির্বাচনের ন্যায় সরকারি কর্মচারী দিয়ে রাতের ভোট আর সম্ভব হবেনা। দ্রুত পদত্যাগ করুন, জনগণের অধিকার ফিরিয়ে দিন। জনতার রোষ থেকে নিজেকে এবং একটি ঐতিহাসিক রাজনৈতিক দলকে বাঁচার সুযোগ দিন।


রেনেসাঁ টাইমস/সিয়াম

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *