বাংলাদেশ

ঢাকা ওয়াসার এমডি পদে তিন বছরের জন্য পুনর্নিয়োগ পেলেন তাকসিম

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান তিন বছরের জন্য পুনর্নিয়োগ পেয়েছেন। তার নিয়োগপত্রে আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষর করেছেন।

ঢাকা ওয়াসার একটি বিশ্বস্ত সূত্র কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছে।

এবার নিয়োগ পেলে ওয়াসার এমডি হিসেবে তাকসিম এ খানের এটি সপ্তম নিয়োগ হবে। তিনি ১৩ বছর ধরে ঢাকা ওয়াসার এমডি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

ওয়াসা সূত্রে জানা গেছে, সপ্তমবারের মতো তাকসিম এ খানের নিয়োগপত্রে স্বাক্ষর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাকসিম সেন্ট গ্রেগরিজ স্কুল থেকে মাধ্যমিক ও নটর ডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন।

কলেজজীবন শেষে ১৯৭৫ সালে তিনি উচ্চশিক্ষার জন্য রাশিয়ায় যান এবং ১৯৮১ সালে মস্কোর একটি বিশ্ববিদ্যালয় থেকে যন্ত্রপ্রকৌশলে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

শিক্ষাজীবন শেষে ১৯৮১ সালে দেশে ফিরে তাকসিম ফিলিপস বাংলাদেশ লিমিটেডের প্রডাকশন ইঞ্জিনিয়ার হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর ১৯৮৮ থেকে তিনি ঢাকার আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্রে প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করেন এবং ১৯৯৮ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন।

২০০৯ সালের ১৪ অক্টোবর তিনি ঢাকা পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষের (ওয়াসা) ব্যবস্থাপনা পরিচালক পদে নিযুক্ত হন।

এরপর মেয়াদ বর্ধিত করে তাকে এখন পর্যন্ত এই পদে রেখেছে সরকার।

তাকসিম এ খান একজন দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী। তিনি ঢাকা ওয়াসার এমডি হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে ওয়াসার অবকাঠামোগত উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি ওয়াসার পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন ব্যবস্থার উন্নয়নেও অবদান রেখেছেন।

তাকসিম এ খানকে পুনর্নিয়োগ দেওয়ায় ঢাকাবাসী স্বাগত জানিয়েছে। তারা আশা করছেন, তাকসিম এ খান ঢাকা ওয়াসার এমডি হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে ওয়াসার সেবা আরও মানসম্মত করে তুলবেন।

আরও পড়ুনঃ  বরগুনায় পুলিশ সদস্যকে মারধর, গ্রেফতার ৪
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *