রাজনীতি

আ.লীগকে আরেকবার সুযোগের আহ্বান জানিয়েছেন শেখ হাসিনা

নৌকা মার্কা ক্ষমতায় আসলেই দেশের উন্নতি হয়, তাই আরেকবার আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়ে ক্ষমতায় যেতে সুযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দেশ ও জনগণের জন্য জাতির পিতার মতো জীবন দিতে প্রস্তুত বলেও জানান প্রধানমন্ত্রী।

বুধবার (২ আগস্ট) বিকালে রংপুর জেলা স্কুল মাঠে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে দুপুর ২টায় রংপুরে পৌঁছান প্রধানমন্ত্রী। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এটি আওয়ামী লীগ প্রধানের প্রথম কোনো বিভাগ সফর।

তিনি বলেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও উন্নতি করাই সরকারের লক্ষ্য। আওয়ামী লীগ যখনই সরকারে এসেছে এই রংপুরে কখনো মঙ্গা হয় নাই। রংপুরে কখনো খাদ্যেরও অভাব দেখা দেয়নি। দুর্ভিক্ষ দেখা দেয়নি। আগামীতেও আর কখনোই দুর্ভিক্ষ হবে না, সেভাবেই রংপুরের উন্নয়ন করেছে সরকার।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারে আসলে, নৌকা মার্কায় ভোট পেলে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয় সেটা আমরা প্রমাণ করেছি। আওয়ামী লীগ সরকারের আমলে রাস্তাঘাটের উন্নতি, বিনামূল্যে ওষুধ, বয়স্ক ভাতা, স্বামী নিগৃত ভাতা চালু হয়েছে। সারের দাম কমিয়ে দেওয়া হয়েছে। অথচ খালেদার সরকার সারের জন্য কৃষক হত্যা করেছিল।

তিস্তা নদী মহাপরিকল্পনা বাস্তবায়নেরও প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, যখন ৯৬ সালে ক্ষমতায় এসেছিলাম, তখনো মঙ্গা ছিল না কিন্তু ২০০১ সালে যখন ওই খালেদা জিয়া ক্ষমতায় আসে, ২ হাতে টাকা-পয়সা লুট করে। সে, তার ছেলেরা মিলে, এ দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে। আবার দেশে মঙ্গা শুরু হয়। ২০০৮ এর নির্বাচনে আমরা সরকার গঠন করি। তারপর থেকে আমি যে পদক্ষেপ নিয়েছি, তারপর থেকে এ দেশের মানুষের কোনো কষ্ট হয় নাই।

বৈশ্বিক পরিস্থিতির কারণে আন্তর্জাতিক বাজারে সব কিছুর দাম বেড়ে গেছে। তবুও অর্থনীতির চাকা সচল রেখেছে সরকার। তাই এক ইঞ্চি জমিও যেনো অনাবাদি না থাকে সেদিকে জোর দিতে বলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুনঃ  রিজভীর বিরুদ্ধে মামলা করতে ডিবি কার্যালয়ে হিরো আলম
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *