বিনোদন

“মুজিব একটি জাতির রুপকার”

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত "মুজিব একটি জাতির রুপকার" চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মকে তুলে ধরা হয়েছে। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আরেফিন সুভ।

সোনার বাংলার রূপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্ম না হলে হয়তো এই বাংলার বুকে নতুন দিগন্তের সূচনা হতো না। সেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা ছোট থেকেই বই-পুস্তক, অনলাইনের উইকিপিডিয়া সহ বিভিন্ন সভা – সেমিনারে কিছুটা জানার সুযোগ পেয়েছি।

কিন্তু এবার বাংলাদেশ ও ভারতের যৌথ প্রজেক্টে নির্মিত হয়েছে “মুজিব একটি জাতির রুপকার” নামের চলচ্চিত্র। চলচ্চিত্রটি বঙ্গবন্ধুর জীবন ও কর্মকে তুলে ধরেছে। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আরেফিন সুভ।

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর জন্ম, বেড়ে ওঠা, রাজনৈতিক জীবন, স্বাধীনতা সংগ্রাম, এবং বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ঘটনাগুলো তুলে ধরা হয়েছে। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রটিকে খুবই সফলভাবে ফুটিয়ে তোলা হয়েছে বলে মনে করা হচ্ছে।

চলচ্চিত্রটি দেখে বঙ্গবন্ধুকে নতুন করে জানার এবং বোঝার সুযোগ পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর আত্ত্যাগ এবং দূরদর্শিতাকে খুবই সুন্দরভাবে তুলে ধরা হয়েছে।

চলচ্চিত্রটি বসুন্ধরা সিটির লিফটের ৮ তালায় ৩ নম্বর হলে দেখানো হচ্ছে। চলচ্চিত্রটি দেখার জন্য দর্শকদের উৎসাহিত করা হচ্ছে।

উপসংহার:
“মুজিব একটি জাতির রুপকার” চলচ্চিত্রটি বঙ্গবন্ধুকে নতুন করে জানার এবং বোঝার একটি দুর্দান্ত সুযোগ। চলচ্চিত্রটি সবার দেখা উচিত বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ  বাংলাদেশ সফরে আসছেন সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *