শিক্ষাঙ্গন

রাবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় চার নেতাকে বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সোহরাওয়ার্দী হলের গেস্ট রুমে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের (নেয়াজ মোর্শেদের অনুসারী ও বাবু-গালিবের অনুসারী) সৃষ্ট পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনার তিন দিন পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের চার নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি। মঙ্গলবার (১৪ মে) রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানান।

ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদাপরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে শাহিনুল সরকার ডন (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা), নেয়াজ মোর্শেদ (যুগ্ম-সাধারণ সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা) আশিকুর রহমান অপু (যুগ্ম-সাধারণ সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা) ও কাবিরুজ্জামান রুহুল (সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা) কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

এ বিষয়ে রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, “সংগঠন পরিপন্থী কাজ ও বিশৃঙ্খলার দায়ে রাবি শাখা ছাত্রলীগের চার নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সংঘর্ষের ঘটনার পর আমরা কেন্দ্রীয় ছাত্রলীগকে এ বিষয়ে অবহিত করেছিলাম, তারা তদন্ত করে আজ চারজনকে বহিষ্কারের আদেশ দিয়েছে। ছাত্রলীগের কোনো নেতাকর্মী অন্যায় করে পার পায়না। সংগঠন পরিপন্থী কাজ করলে বাংলাদেশ ছাত্রলীগ তৎক্ষনাৎ সিদ্ধান্ত নেয় সেটি আবারও প্রমাণিত করলেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক। তাদের সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই।”

এর আগে, গত ১১ মে শহিদ সোহরাওয়ার্দী হলে অতিথি কক্ষে বসাকে কেন্দ্র করে রাতভর সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের দু’পক্ষ। এতে ইটপাটকেল নিক্ষেপ সহ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া সোমবার (১৩ মে) দিবাগত মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের হোসেন শহিদ সোহরাওয়ার্দী ও মাদার বখস হলের সামনে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে আবারও উত্তেজনা সৃষ্টি হয় এবং রামদা, রড ও দেশীয় অস্ত্রের মহড়া দেয় এক পক্ষ। 

আরও পড়ুনঃ  হবিগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

মো.নাজমুল হুদা
রাজশাহী বিশ্ববিদ্যালয়

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *