শিক্ষা

রাবির ১৪ শিক্ষার্থীকে ডীনস অ্যাওয়ার্ড প্রদান

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কলা অনুষদের কৃতি শিক্ষার্থীদের ২০২১ সালের ডীনস অ্যাওয়ার্ড আজ রবিবার প্রদান করা হয়। অনুষদের আওতাভুক্ত ১২টি বিভাগের স্নাতক (সম্মান) পরীক্ষায় বিভাগে প্রথম স্থান অধিকারী ১৪ শিক্ষার্থী এই পুরস্কার অর্জন করে।

এই উপলক্ষে এদিন বেলা ১১টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার উপস্থিত ছিলেন।

কলা অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ফজলুল হকের সভাপতিত্বে এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি মোহা. আশরাফ-উজ-জামান।

এবার ডীনস অ্যাওয়ার্ড অর্জনকারী শিক্ষার্থীরা হলেন জান্নাতুন নাহার (দর্শন বিভাগ), সুবাইশতা নাঈম (ইতিহাস বিভাগ), উম্মে কুলসুম প্রসূন (ইংরেজি বিভাগ), মোসা. আইরিন খাতুন (বাংলা বিভাগ), মোসা. শ্রাবণী আক্তার ও মো. রহমত উল্লাহ (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), মো. বায়েজীদ (আরবী বিভাগ), সাব্বির হোসাইন (ইসলামিক স্টাডিজ বিভাগ), বিদিতা রায় (সংগীত বিভাগ), শাকিবুল হাসান (নাট্যকলা বিভাগ), আতকিয়া আনতারা (ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগ), মো. মিলন ইসলাম ও প্রতীমা রাণী (সংস্কৃত বিভাগ) এবং সাদিয়া জান্নাত (উর্দু বিভাগ)। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং একটি করে স্মারক ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকা প্রদান করা হয়।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের এই অর্জনের জন্য অভিনন্দন জানিয়ে আগামীতে তারা দেশের উন্নয়নে অবদান রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

উপাচার্য আরো বলেন, কলা অনুষদ এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালের সাথে সম্পর্কিত। আজকের এই মেধাবী শিক্ষার্থীরা হবেন বঙ্গবন্ধুর সোনার বাংলার ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের কারিগর। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বিশ্বের একটি অন্যতম সমৃদ্ধ ও মর্যাদাসম্পন্ন রাষ্ট্রে উন্নীত করতে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অন্যতম কর্মী হবেন বলেও তিনি উল্লেখ করেন।

আরও পড়ুনঃ  রাবি পঞ্চম মেরিট রেজাল্ট প্রকাশ

সংগীত বিভাগের সভাপতি অধ্যাপক শায়লা তাসমিন ও নাট্যকলা বিভাগের অধ্যাপক মীর মেহবুব আলম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীরাসহ অনুষদভুক্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে রেজিস্ট্রার, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও শিক্ষকবৃন্দ, প্রক্টর, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক প্রমুখ উপস্থিত ছিলেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *