রাজনীতি

ছাত্রলীগের ছেলেদের বিসিএসে বেশি প্রয়োজন, বললেন ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগের ছেলেদের বিসিএসে বেশি প্রয়োজন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাধ্য হয়েই ভিন্ন মতের সহকর্মীদের সাথে কাজ করতে হয় বলে কষ্টপান। তাই বিসিএসে ছাত্রলীগের ছেলেদের বেশি প্রয়োজন।

আজ সোমবার (২৭ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক উপ কমিটির পরিচিতি সভায় এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, সচিবালয় এবং প্রশাসনে আমাদের আরো দক্ষ লোকের প্রয়োজন। তাই ছাত্রলীগের সুদিন ফিরিয়ে আনতে হবে। লেখাপড়ায় আরো মনোনিবেশ করতে হবে।

ছাত্রলীগের ছেলেরা কেনো বিসিএসে আসেনা, কেনো লেখাপড়া করে না। প্রধানমন্ত্রী প্রায়ই দুঃখ করে এ প্রশ্ন করেন বলেও জানান ওবায়দুল কাদের।

আরো পড়ুন: নেত্রকোণা-৪ উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আ. লীগ প্রার্থী নির্বাচিত

এ সময় ২৭ তারিখ বিএনপির মহাসমাবেশ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে সংঘাতের কোনো সম্ভাবনা নেই। ক্ষমতাসীন দল সংঘাতের উসকানি দেবে না। শুধু শুধু দেশে বিশৃঙ্খলা তৈরি করে কোনো লাভ নেই। মানুষের জীবন ও তাদের সার্থ রক্ষায় আওয়ামী লীগ নিরাপত্তা দেবে। আওয়ামী লীগ চায় শান্তিপূর্ণ একটি নির্বাচন।

শেখ হাসিনার প্রশংসা করে দলের সাধারণ সম্পাদক বলেন, গত ৪৮ বছরে একটি সাফল্যের নাম শেখ হাসিনা। যার প্রতিটি ক্ষেত্রে জ্ঞানের পরিমাণ ছিল সর্বোচ্চ। দেশের জন্য সঠিক কাজগুলো করেছেন শেখ হাসিনা, যার লেগাসির মৃত্যু নেই।

প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের প্রশংসা করে সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে সবচেয়ে বেশি অবদান যার সে সজীব ওয়াজেদ জয়। তিনি নীরবে নিভৃতে বিপ্লব করেছেন। তিনি আসেন নীরবে, চলে যান নিঃশব্দে। আত্মপ্রচারে তিনি নিমগ্ন নন।

**ওবায়দুল কাদেরের মন্তব্য নিয়ে ছাত্রলীগের প্রতিক্রিয়া**

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ওবায়দুল কাদেরের মন্তব্যকে স্বাগত জানিয়েছেন। তারা বলেন, ছাত্রলীগ সবসময়ই দেশের সেবায় নিয়োজিত রয়েছে। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাব। আমরা ছাত্রলীগের সুদিন ফিরিয়ে আনব।

আরও পড়ুনঃ  আল্লাহ না চাইলে নির্বাচন কেউ আটকাতে পারবে না: পরিকল্পনামন্ত্রী

তারা আরও বলেন, ছাত্রলীগ বিসিএসে অংশগ্রহণে আগ্রহী। আমরা বিসিএস পরীক্ষায় ভালো ফলাফল করব। আমরা দেশকে নেতৃত্ব দেব।

**ছাত্রলীগের সুদিন ফিরিয়ে আনার জন্য করণীয়**

ছাত্রলীগের সুদিন ফিরিয়ে আনার জন্য কিছু করণীয় রয়েছে। এর মধ্যে রয়েছে:

* ছাত্রলীগের সদস্যদের মধ্যে লেখাপড়ার প্রতি আগ্রহ বাড়ানো।
* ছাত্রলীগের সদস্যদের মধ্যে দেশপ্রেম ও জাতীয়তাবোধ জাগ্রত করা।
* ছাত্রলীগের সদস্যদের মধ্যে নেতৃত্ব গুণাবলী বিকাশ করা।
* ছাত্রলীগের সদস্যদের মধ্যে সততা ও নৈতিকতাবোধ জাগ্রত করা।

ছাত্রলীগ যদি এই বিষয়গুলিতে মনোনিবেশ করে, তাহলে তারা অবশ্যই সুদিন ফিরিয়ে আনতে পারবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *