শিক্ষাঙ্গন

রাবিতে বৈশাখী উৎসব আগামীকাল

রাবি প্রতিনিধি ✍️
বাংলা নববর্ষ ১৪৩১ উৎযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।আগামীকাল মঙ্গলবার (৩০ এপ্রিল)বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার মুক্তমঞ্চে উৎসবটি উদযাপিত হবে।সোমবার সংগঠনের সভাপতি রায়হান ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।  

নেতৃবৃন্দ জানান, ‘ভেঙ্গেও আবার গড়তে জানে সে চির-সুন্দর! তোরা সব জয়ধ্বনি কর’- প্রতিপাদ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার মুক্তমঞ্চে এই বৈশাখী উৎসব উদযাপিত হবে। বিকেল ৫টায় বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। সাংস্কৃতিক সন্ধ্যায় নাচ, গান, আবৃত্তি ও অভিনয়ে মাতাবেন জোটভুক্ত সংগঠনের সাংস্কৃতিক কর্মীসহ ক্যাম্পাস ও মহানগরের সাংস্কৃতিক কর্মীরা।

এ ব্যাপারে সংগঠনটির সভাপতি রায়হান ইসলাম বলেন, ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে অসাম্প্রদায়িক চেতনা লালন এবং বিশ্ব কল্যাণের অমোঘ বার্তা সামনে রেখে এই উৎসবের আয়োজন করা হয়েছে। বাঙালির চিরায়ত সংস্কৃতি লালনের মাধ্যমে বছরটা যেন সুখময় হয় সেই কামনা থাকবে। এছাড়া উৎসবে শোভাযাত্রা ও অনুষ্ঠানে সকলকে সবান্ধব অংশ নেয়ার আমনন্ত্রণ জানিয়েছে তিনি।

সাংস্কৃতিক সন্ধ্যায় নাচ, গান, আবৃত্তি ও অভিনয়ে মাতাবেন জোটভুক্ত সংগঠনের সাংস্কৃতিক কর্মীসহ ক্যাম্পাস ও মহানগরের সাংস্কৃতিক কর্মীরা। এতে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।  

উল্লেখ্য এর আগে ঈদের ছুটিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের অনুপস্থির কারণে পহেলা বৈশাখে ‘ বৈশাখি উৎসব’ স্থগিত করা হয়।

নাজমুল হুদা
রাজশাহী বিশ্ববিদ্যালয়

আরও পড়ুনঃ  উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *