রাজনীতি

নির্বাচনের আগে ভুতুড়ে সরকার চায় বিএনপি: নানক

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচন সন্নিকটে আসায় বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের চেষ্টা করছে। তারা একটি ভুতুড়ে সরকার আনতে চায়।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রের কথা বলে। তাদের জন্ম হয়েছিল সামরিক ছাউনিতে।

জিয়ার পকেট থেকে বিএনপি জন্ম হয়েছিল। বিএনপির নেতা জিয়াউর রহমান কারফিউ দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আয়োজিত ‘বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদ’ শীর্ষক শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

তারেক রহমানকে লাদেন রহমান আখ্যা দিয়ে নানক বলেন, তারেক রহমান পরিণত হয়েছেন লাদেন রহমানে। লন্ডনে বসে সরকারি কর্মকর্তাদের নির্দেশনা দেন। পালিয়ে গিয়ে লন্ডনে যে বসবাস করেন, কোথা থেকে এলো সে টাকা। আপনারা নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করবেন না, করতে চাইলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ রাজপথে রুখে দেবে।

বিএনপি রাস্তায় নামলে দেশের মানুষ আতঙ্কিত হয়ে যায় মন্তব্য করে তিনি বলেন, ১৪ সালে নির্বাচন বয়কটের নামে তারা রাস্তা-গাছপালা, রেললাইন উপড়ে ফেলেছিল। হিন্দুরা নৌকায় ভোট দেয়, এজন্য ২০০১ সালে এরা হিন্দু বাড়ি লুটপাট করে।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, মুচলেকা দিয়ে বাংলাদেশ থেকে বিদেশে চলে গিয়েছিলেন তারেক। সে সময় বলেছিলেন, তিনি বাংলাদেশে আসবেন না। এখন যারা দেশে উচ্ছৃঙ্খল কর্মকাণ্ড করে, অপকর্ম করে, তাদের ছাড় দেওয়া হবে না।

এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারাও সমাবেশে বক্তব্য রাখছেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সঞ্চালনা করছেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।
নিউজ২৪

আরও পড়ুনঃ  গ্যারান্টি দিয়ে বলছি, আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *