রাজনীতি

আওয়ামী লীগ সরকারের ইন্টারনেট দিয়ে বিএনপি ডিজিটাল অপপ্রচার চালাচ্ছে: তথ্যমন্ত্রী

ঢাকা, ২৪ জুলাই ২০২৩: আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে ইন্টারনেট সবার কাছে সহজলভ্য করেছে আওয়ামী লীগ সরকার। বিএনপি সেই সুবিধা নিয়ে ডিজিটাল অপপ্রচার চালাচ্ছে।

সোমবার (২৪ জুলাই) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কমিটির সঙ্গে পরিচিতি সভা শেষে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই যুগ্মসাধারণ সম্পাদক বলেন, বিএনপির আমলে দেশে ইন্টারনেট ব্যবহার করত ৫০ লাখ, এখন ব্যবহার করে ১৩ কোটি মানুষ। ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ স্লোগান দিয়ে আওয়ামী লীগ সরকার ইন্টারনেট সহজলভ্য করেছে, সর্বসাধারণের কাছে পৌঁছে দিয়েছে।

ড. হাছান মাহমুদ বলেন, পৃথিবীর অনেক দেশে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে সময়ে সময়ে বন্ধ করা হয়েছে, ব্যবস্থা নেয়া হয়েছে। আমাদের দেশে কখনো সেটি করা হয়নি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এরকম আজগুবি কথা কোথায় পেলেন! উনি আসলে ডিজিটাল অপরাধীদের পক্ষে, তাদের যে পেইড এজেন্টরা আছে, তাদের পক্ষে সাফাই গাওয়ার জন্য রোববার সংবাদ সম্মেলন করেছেন।

আরও পড়ুন: ছাত্রলীগের ছেলেদের বিসিএসে বেশি প্রয়োজন, বললেন ওবায়দুল কাদের

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সচিবালয়ে সংবাদ সংগ্রহ ও পরিবেশনের কাজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এতে সরকারের সঙ্গে জনগণের যোগসূত্র ঘটে। একই সঙ্গে সরকারের কোনো ভুলত্রুটি থাকলে সেগুলোও অনেক সময় উঠে আসে। এখানে যারা কাজ করছেন তারা অনেক বেশি অভিজ্ঞ। পাশাপাশি প্রয়োজনে প্রেস ইনস্টিটিউট সাংবাদিকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারে।

এসময় বিএসআরএফ সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব, সাধারণ সম্পাদক মাসউদুল হকসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির ডিজিটাল অপপ্রচারের বিরুদ্ধে তথ্যমন্ত্রীর কঠোর সমালোচনা

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ডিজিটাল অপপ্রচারের মাধ্যমে জনগণের মনে বিভ্রান্তি ছড়াতে চাইছে। কিন্তু জনগণ তাদের কথা বিশ্বাস করে না। বিএনপির অপপ্রচারের বিরুদ্ধে আমরা সবাই সোচ্চার থাকতে হবে।

আরও পড়ুনঃ  মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা খালেক মন্ডল কারাগারে মারা গেছেন

তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার সংবাদ সম্মেলনে বলেছেন, আওয়ামী লীগ সরকার ইন্টারনেট বন্ধ করে দিতে চাইছে। এটি একটি মিথ্যাচার। আওয়ামী লীগ সরকার কখনোই ইন্টারনেট বন্ধ করে দেবে না। ইন্টারনেট হলো জনগণের মৌলিক অধিকার।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ডিজিটাল অপপ্রচারের মাধ্যমে জনগণের মনে বিভ্রান্তি ছড়াতে চাইছে। কিন্তু জনগণ তাদের কথা বিশ্বাস করে না। বিএনপির অপপ্রচারের বিরুদ্ধে আমরা সবাই সোচ্চার থাকতে হবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *