রাজনীতি

বিএনপি আর আগের মতো গলাবাজি করছে না

বিএনপি ধীরে ধীরে নিস্তেজ হয়ে যাচ্ছে, এখন আর তারা আগের মতো গলাবাজি করছে না বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের সব দরজা বন্ধ হয়ে গেছে, একটিমাত্র দরজা খোলা আছে, আর তা হলো নির্বাচনী দরজা। শেখ হাসিনার অধীনে নির্বাচন ছাড়া বিএনপির আর কোনো দরজা খোলা নেই।

বিদেশিদের কাছে ধরনা দিয়ে কোনো লাভ হবে না জানিয়ে বিএনপির উদ্দেশ্যে ভূমিমন্ত্রী বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশগ্রহণ করলে জনগণ যদি ভোট দেয় তাহলে আপনারা ক্ষমতায় যেতে পারবেন। কিন্তু তারা ক্ষমতায় থাকতে হাওয়া ভবন বানিয়ে দেশে যে লুটপাট করেছিল তার কথা বাংলার জনগণ ভুলে যায়নি। তারেক রহমান লন্ডনে বসে ক্ষমতায় যাওয়ার যে আশা করছেন তা এই দেশের জনগণ কখনো পূরণ হতে দেবে না।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চরলক্ষ্যা ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতার ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

কর্ণফুলী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, এটা বঙ্গবন্ধুর আওয়ামী লীগ, মুক্তিযুদ্ধের স্বপক্ষের আওয়ামী লীগ। আওয়ামী লীগকে ধাক্কা দেবেন, আওয়ামী লীগ পড়ে যাবে? মোটেও না। আর আপনারা মিথ্যা কথা বলে, লন্ডনে বসে ক্ষমতায় আসবেন, এত সহজ? দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগকে বার বার আঘাত করা হয়েছিল, শেখ হাসিনা তা প্রতিহত করেছেন। আঘাত আসলেই আমরা তা প্রতিহত করেছি।

তিনি বলেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচনকালীন সরকার হবে। তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে নেই, তা চলে গেছে। আগামী নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। জনগণ তার পছন্দের প্রার্থীকে ভোট দেবে। বিএনপি এখন আর জনগণকে বিভ্রান্ত ও ঘোলা পানিতে মাছ শিকার করতে পারছে না। কারণ আওয়ামী লীগ ক্ষমতায় আছে।

আরও পড়ুনঃ  বাংলাদেশে সুষ্ঠ নির্বাচনের জন্য ১৪ কংগ্রেসম্যান শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের আহ্বান যুক্তরাষ্ট্রের

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভূমিমন্ত্রীর ব্যক্তিগত সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, সভাপতি মণ্ডলীর সদস্য আজিজুর রহমান আজিজ, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা ছিদ্দিক আহমদ বিকম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. আলী, সাবেক সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, উপজেলা ভাইস চেয়ারম্যান আমির আহমদ প্রমুখ।


রেনেসাঁ টাইমস/সিয়াম

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *