অপরাধ

কালোবাজারি সিন্ডিকেট চক্র সরকারকে নিয়ন্ত্রণ করছে : ডা. ইরান

সরকার নিত্যপণ্যের দাম নির্ধারণ করে দিলেও এর কোনো কার্যকারিতা বাজারে নেই মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বিগত ১৫ বছরে কখনোই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে রাখতে পারেনি সরকার, কারন কালোবাজারি সিন্ডিকেট চক্র সরকারকে নিয়ন্ত্রণ করছে।

ডাঃ ইরান বলেন, সরকার কেবল হাঁকডাকই দিচ্ছে। আন্তর্জাতিক বাজারের দোহাই দিলেও আন্তর্জাতিক বাজারে যখন দাম নিম্নমুখী, তখনো সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পারেনি। সরবরাহ প্রক্রিয়ায় যাতে সিন্ডিকেটের আধিপত্য তৈরি না হয়, সে ক্ষেত্রে সরকারের যে বহুবিধ ভূমিকা প্রয়োজন, সেসব পদক্ষেপ সরকার গ্রহণ করেনি।সরকার সিন্ডিকেটকে সুবিধা করে দিতে ভারসাম্য তৈরি থেকে বিরত থেকেছে। ফলে কতিপয় কোম্পানিই পুরো বাজারে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে। সরকারের ছায়াতলে থাকা এসব সিন্ডিকেট জনগণের পকেট থেকে বিপুল অর্থ হাতিয়ে নিচ্ছে।

তিনি আজ ২৫ মার্চ (সোমবার) সন্ধায় বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত ভাতৃপ্রতীম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ডাঃ ইরান আরো বলেন, ৯০ ভাগ মুসলামানের এই দেশে রমাজানের সিয়াম পালনেও বিভিন্ন বিধিনিষেধ জারী করে ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত করেছে। দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ঘোষণা দিয়ে কুরআনের শিক্ষা বা ইফতারের মাহফিল করতে বাধা দেয়া হচ্ছে। ছাত্রলীগের সন্ত্রাসীরা ইফতারের মতো অনুষ্ঠানে হামলা করে মানুষকে রক্তাক্ত করছে। শুধুমাত্র কুরআন তেলাওয়াতের অনুষ্ঠান করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের শাস্তি দেয়ার জন্য শিক্ষকদের শোকজ করা হচ্ছে। আমরা রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এজাতীয় হীন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বাংলাদেশ ছাত্র মিশন কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মো: মিলনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব মুফতি তরিকুল ইসলাম সাদী, মোঃ জনি হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: মেজবাউল ইসলাম, ছাত্র শিবিরের জনশক্তি বিষয়কে সম্পাদক মো: আবদুর রহীম, ঢাকা মহানগর উত্তর শিবির সভাপতি মুহাম্মদ সালাউদ্দিন, ইসলামী ছাত্র সমাজের সভাপতি এহতেশামুল হক সাখী, নাগরিক ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, খেলাফত ছাত্র মজলিসের সভাপতি মো: কামাল উদ্দিন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, ছাত্র জমিয়তের সাংগঠনিক সম্পাদক আরাফাত আল মিজবাহ, ইসলামী ছাত্র আন্দোলনের আইন সম্পাদক মো সুলতান মাহমুদ, ছাত্র মিশনের সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফ সৈকত, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

আরও পড়ুনঃ  ইউটিউব দেখে বাড়িতে বসেই সন্তান প্রসবের চেষ্টায় স্বামী, মারা গেলেন স্ত্রী

সাইদ আবরার/প্রকাশক রেনেসাঁ টাইমস

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *