রাজনীতি

আওয়ামী লীগ বাতিল করল সমাবেশ, বিএনপির কর্মসূচি ৩১ জুলাই

৩০ জুলাই, ২০২৩ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের ডাকা সমাবেশ বাতিল করা হয়েছে। রোববার (৩০ জুলাই) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের তথ্য সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, “আগামীকাল সোমবার (৩১ জুলাই) পুরোনা বাণিজ্য মেলার মাঠে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের ডাকা সমাবেশ বাতিল করা হয়েছে। আমরা এই সমাবেশ বাতিল করেছি কারণ আমরা চাই না যে এই সমাবেশের কারণে কোনও সংঘাত বা সহিংসতা সৃষ্টি হোক। আমরা আশা করি যে বিএনপিও তাদের সমাবেশ বাতিল করবে এবং আমরা সকলে মিলে শান্তিপূর্ণভাবে আমাদের দাবিগুলি উপস্থাপন করতে পারব।”

এদিকে অগ্নি সন্ত্রাসের বিরুদ্ধে আজ (৩০ জুলাই) সারাদেশে সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্ষোভ সমাবেশ করবে আওয়ামী লীগ।
গয়েশ্বরকে সেভ করেছে পুলিশ: হারুন
উল্লেখ্য, সোমবার (৩১ জুলাই) বিএনপিও সারাদেশে জনসমাবেশ করার ঘোষণা দিয়েছে। শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সে সময় তিনি বলেন, “আমরা রোববার (৩০ জুলাই) কর্মসূচি ঘোষণা দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু জানতে পেরেছি আগামীকাল আওয়ামী লীগ কর্মসূচি ঘোষণা দিয়েছে। তাদের মতো একইদিনে কর্মসূচি ঘোষণা দিয়ে সংঘাত চাই না। যার কারণে ৩১ জুলাই কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছি।”
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণ সমাবেশের কর্মসূচী
আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ বাতিল হওয়ায় রাজনৈতিক পরিস্থিতির অবনতি রোধ হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ  রাজনৈতিক কর্মসূচিতে জনগণের ভোগান্তি হলে নিষেধাজ্ঞা ডিএমপি কমিশনার
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *