ক্রিকেটখেলাধুলা

অনলাইনে এশিয়া কাপের ম্যাচ দেখবেন যেভাবে

নানান নাটকীয়তার পর মাঠে গড়াচ্ছে এশিয়া কাপ। পাকিস্তানের মাটিতে ১৫ বছর পর বসছে এই আসর। উদ্বোধনী ম্যাচে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান ও নেপাল।

ছয় জাতির এই টুর্নামেন্টে টেস্ট স্ট্যাটাস পাওয়া পাঁচ এশিয়ান দেশের সঙ্গে খেলার সুযোগ পেয়েছে নেপাল। প্রথমবারের মতো এশিয়ার শ্রেষ্ঠ মঞ্চ মাতাবে হিমালয়ের দেশটি। তবে শক্তিমত্তা, র‍্যাঙ্কিং কিংবা অভিজ্ঞতার বিচারে এশিয়া কাপের ১৬তম আসরে অংশ নেওয়া দলগুলোর মধ্যে তালিকায় সবার পেছনেই নেপাল। তবুও প্রথম ম্যাচেই জয় তুলে পুরো বিশ্বকে চমকে দিতে চায় তারা।

বুধবার (৩০ আগস্ট) থেকে ওয়ানডে ফরম্যাটে শুরু হওয়া এই টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ১৭ সেপ্টেম্বর। আর এশিয়া কাপের এবারের আসরকে আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবেই দেখছে দলগুলো।

পাকিস্তান এবং নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে দ্বিতীয় দিনে মাঠে নামবে বাংলাদেশ। ৩১ আগস্ট ‘বি’ গ্রুপের এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আসরের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সেখানে প্রথম ম্যাচ খেলে দ্বিতীয় ম্যাচের জন্য পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দিতে হবে লাল-সবুজদের। আগামী ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে আফগানিস্তানকে মোকাবিলা করবে বাংলাদেশ।

হাইব্রিড মডেলে এবারের আসরের যৌথ আয়োজক পাকিস্তান এবং শ্রীলঙ্কা। এবার চারটি ম্যাচ ছাড়া টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হবে শ্রীলঙ্কায়। পাকিস্তানের মুলতান ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে নেপাল ও পাকিস্তান। তবে এর আগেই হবে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানে বেশ কিছু চমক রাখছে দ্য গ্রিন ম্যানরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপমহাদেশের বিখ্যাত সংগীতশিল্পী ও সুরকার এ আর রহমান পারফর্ম করবেন। পাকিস্তানের খ্যাতিমান শিল্পী আতিফ আসলামও গান গাইবেন। এ ছাড়াও এশিয়ান ট্র্যাডিশনাল মিউজিক ও নৃত্য পরিবেশনা থাকবে। সবশেষে থাকবে আতশবাজির ঝলকানি।

এবার বাংলাদেশে দুটি প্রতিষ্ঠান এশিয়া কাপের সম্প্রচার স্বত্ত্ব পেয়েছে। দক্ষিণ এশিয়ার বৈশ্বিক এই টুর্নামেন্টের সবগুলো ম্যাচ বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভি এবং টি-স্পোর্টসের পর্দায় দেখা যাবে। এ ছাড়া ভারতের স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস ১ এইচডি-এর পর্দায় ছয় জাতির এই টুর্নামেন্ট দেখা যাবে।

আরও পড়ুনঃ  চোট কাটিয়ে অনুশীলনে ফিরলেন সালাহ

তবে টিভির পর্দা ছাড়াও অনলাইনে আরও দুই অ্যাপে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই লড়াই দেখার সুযোগ থাকছে। এশিয়া কাপের ম্যাচগুলো র‍্যাবিটহোল বিডি ও টফি অ্যাপে দেখা যাবে। এ ছাড়া সাবস্ক্রিপশনের মাধ্যমে ভারতের ডিজনি ও হটস্টারে ম্যাচগুলো দেখা যাবে।

হাইব্রিড মডেলে দিবা-রাত্রি সূচিতে হবে এশিয়া কাপের সবগুলো ম্যাচ। বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে টুর্নামেন্টের সবগুলো খেলা শুরু হবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *