শিক্ষা

৪৩ বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ;উত্তীর্ণ ৯,৮৪১ জন

আজ ২০ আগস্ট বিকাল ৪ টার পর বাংলাদেশ সরকারি কর্মকমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক(ক্যাডার)আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত নোটিশে উত্তীর্ণ প্রার্থীদের রেজিষ্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়।

এতে উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৪১ জন।এর মধ্যে সাধারণ ক্যাডারে ৫ হাজার ২৮ জন,পেশাগত ক্যাডারে ৫৪৭ জন ও উভয় ক্যাডারে ৪ হাজার ২৬৬ জন করে মোট ৯ হাজার ৮৪১ জন উত্তীর্ণ হয়েছেন। প্রকাশ

উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী মাসের প্রথম দিকে শুরু হবে বলে নোটিশে বলা হয়।বিস্তারিত সময়সূচি পরবর্তিতে ওয়েবসাইট ও পত্রিকায় প্রকাশ করা হবে।

জানা গেছে, ২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল এরপর ২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ২২৯ প্রার্থী।

বিজ্ঞপ্তি অনুযায়ী ৪৩তম বিসিএসের বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে সাধারণ ক্যাডারে ৫৫০ জন ও বিভিন্ন পেশাগত ক্যাডারে ১ হাজার ২৬৪ কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা।উল্লেখযোগ্য ক্যাডারগুলো হলো প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন।

নাজমুল হুদা/রেনেসাঁ টাইমস

আরও পড়ুনঃ  আগামীকাল থেকে শুরু একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন; ক্লাস শুরু ৮ অক্টোবর
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *