রাজনীতি

আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ নিয়ে টানাপোড়েন

আওয়ামী লীগের তিন সংগঠন- যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের বৃহস্পতিবারের (২৭ জুলাই) সমাবেশ একদিন পিছিয়ে শুক্রবার (২৮ জুলাই) করা হয়েছে। আগারগাঁওয়ে বাণিজ্য মেলা মাঠ সমাবেশের জন্য উপযোগী না হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (২৬ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এর আগে, আওয়ামী লীগের তিন সংগঠন আগারগাঁও পুরাতন বাণিজ্য মেলার মাঠে সমাবেশ করবে বলে সিদ্ধান্ত নেয়। মাঠটি পরিদর্শনেও যায় একটি প্রতিনিধিদল। কিন্তু মাঠ পছন্দ হয়নি।

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বৃহস্পতিবার শান্তি সমাবেশের ঘোষণা দেয় আওয়ামী লীগের তিন সংগঠন। কিন্তু সেখানে সমাবেশ করার অনুমতি না পাওয়ায় তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে। সেখানেও মেলেনি অনুমতি।

এদিকে বিএনপি শুক্রবার দুপুর ২টায় ঢাকার নয়াপল্টনে সমাবেশ করবে। বুধবার রাত ৯টায় গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “আমরা আগামীকাল নয়াপল্টনে বিশাল সমাবেশ করব। সেখানে আমরা সরকারের বিরুদ্ধে আমাদের সকল দাবি জানাব। আমরা এই সরকারের পদত্যাগ চাই।”

বিএনপির সমাবেশে যোগ দিতে ঢাকা ও এর আশপাশের জেলা থেকে দলটির নেতাকর্মীরা আসবেন বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, “আমরা এই সমাবেশে শান্তিপূর্ণভাবে আমাদের দাবি জানাব। আমরা কারো সাথে সংঘর্ষে জড়াব না।”

আওয়ামী লীগের সমাবেশ বাতিলের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, “আওয়ামী লীগ তাদের সমাবেশ বাতিল করেছে কারণ তারা জনসমর্থন হারিয়েছে। তারা ভয় পাচ্ছে যে তারা জনসমক্ষে তাদের ব্যর্থতা স্বীকার করতে হবে।”

মির্জা ফখরুল বলেন, “আমরা আশা করি বিএনপির সমাবেশে জনগণ ব্যাপক অংশগ্রহণ করবে। আমরা এই সমাবেশকে একটি জনজোয়ারে পরিণত করব।”

আরও পড়ুনঃ  আল্লাহ না চাইলে নির্বাচন কেউ আটকাতে পারবে না: পরিকল্পনামন্ত্রী
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *